আজ সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
«» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী «» ঈদে টানা ৫ দিনের ছুটিতে দেশ «» গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়ন পরিষদে বিনামূল্যে খাদ্য শস্য বিতরণ «» আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে চৌডালা ইউনিয়নে ৫ হাজার পরিবার পাচ্ছে ঈদ উপহার «» চাঁপাইনবাবগঞ্জ ল’ইর্য়াস কাউন্সিল এর ইফতার ও দোয়া মাহফিল «» শিবগঞ্জে গণহত্যা দিবসে উপজেলা প্রশাসনের মোমবাতি প্রজ্বলন «» শিবগঞ্জে টেকনোলিংক ডিজিটাল সাইন এন্ড প্রিন্টার্স এর শুভ উদ্বোধন

শিবগঞ্জে চালাবিহীন তরকারি বাজারে বিপাকে পড়ছে ক্রেতা-বিক্রেতারা

হাবিবুল বারি হাবিব : সম্প্রতি প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে বাংলাদেশ সহ পৃথিবীটাই যেন স্থবির হয়ে পড়েছে। থেমে গেছে বিভিন্ন পেশাজীবি মানুষের বিভিন্ন কার্যক্রম এবং পরিবর্তন হয়েছে কার্যপদ্ধতির। তারই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ বাজারের তরকারি পট্টিতে সামাজিক দূরত্ব বজায় রাখার নিমিত্তে উপজেলা প্রশাসনের নির্দেশে ও শিবগঞ্জ পৌরসভার সহযোগীতায় সরিয়ে ফেলা হয়েছে উপরের চালাগুলো। কিন্তু সম্প্রতি প্রচন্ড রোদ ও মাঝে মাঝে বৃষ্টিপাতের ফলে সমস্যায় পড়েছে তরকারি বিক্রেতা ও ক্রেতারা। শিবগঞ্জ বাজারের সবজি বিক্রেতা বাবু ও সেলিম সহ আরো কয়েকজন বলেন, দীর্ঘদিন যাবৎ আমরা চালার নীচেই সবজি বিক্রি করে আসছিলাম, এখন চালা সরিয়ে ফেলার ফলে আমাদেরকে অনেক কষ্ট করে সূর্যের তাপে বসে থাকতে হচ্ছে এবং ক্রেতারাও সমস্যাই পড়ছেন। আবার কাঁচা ও ভেজা সবজির উপরে যখন রোদের তাপ পড়ছে তখন তা শুকিয়ে ও পচে যাচ্ছে। সেই সাথে এখন হঠাৎ বৃষ্টি শুরু হলেই আমরা খোলা আকাশের নীচে শাক-সবজি নিয়ে বিপাকে পড়ছি। প্লাষ্টিক দিয়ে আমরা যদি চালা দেয়ার সুযোগ পেতাম তাহলে খুব ভালো হতো।

বাজারে বিক্রেতাদের এমন সমস্যা সমাধানের কোন সুযোগ আছে কিনা তা জানতে চাইলে শিবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আব্দুস সালাম পৃথিবী সংবাদ কে বলেন, তাদের এমন কষ্ট দেখে আমাদেরও কষ্ট হয়, কিন্তু যেহেতু উপজেলা প্রশাসন প্রয়োজনের তাগিদে চালাগুলো সরিয়ে দিয়েছেন, সেহেতু বিষয়টি প্রশাসনই দেখবেন।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শিমুল আকতার বলেন, শিবগঞ্জ পৌরসভার মেয়রের সাথে সমন্বয় করে আমরা বিষয়টি দেখবো।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :