আজ রবিবার, ১৬ Jun ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
«» নতুন প্রার্থী হিসেবে চমক দেখাতে চান মুসলিমা খাতুন নীতি «» প্রজাপতি প্রতীক পেয়েই ভোটের মাঠে মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী শিউলী বেগম «» শিবগঞ্জে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন নুরজাহান বেগম «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যাপক সাড়া পাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানী «» শিবগঞ্জে মনোনয়ন জমা শেষ, চেয়ারম্যান ৬, ভাইস-চেয়ারম্যান ৭, মহিলা ভাইস-চেয়ারম্যান ৩ «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী

গোমস্তাপুরে ভোক্তা অধিকারের বাজার তদারকিমূলক অভিযান

ডেস্ক রিপোর্ট : সোমবার ২৭ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় ও পরিচালক (প্রশাসন ও অর্থ) এর তত্ত্বাবধানে চাঁপাইনবাবগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. জহিরুল ইসলামের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়।

জেলার সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, রহনপুর স্টেশন বাজারের মুদি দোকানগুলোতে কোন মূল্য তালিকা নেই এবং মূল্যের অসামঞ্জস্যতা লক্ষ করা গেছে। এ ছাড়াও সব দোকানেই চাল, ডাল, পেঁয়াজ, রসুন, আদা ইত্যাদি নিত্য প্রয়োজনীয় পণ্যের ক্রয় ভাউচার নেই। তিনি আরো জানান, এসব কারণে মূল্যে কারসাজি করার সুযোগ থেকে যায়। যার ফলে দোকান মালিকগণ একই পণ্যে ভিন্নভিন্ন মূল্যে ক্রেতাদের কাছে বিক্রি করেন।

অভিযানে এসব নিয়ম না মানার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভাই ভাই স্টোর, ভাই ভাই-২ ও রিপন স্টোরকে ২ হাজার টাকা করে ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এ ছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য প্রক্রিয়াজাত করণের অপরাধে রফিকুল স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। মোট ১১ হাজার টাকা।

জহিরুল ইসলাম আরো জানান, এ সময় বিভিন্ন প্রতিষ্ঠান মালিকদের সামাজিক দূরত্ব বজায় রাখা, সঠিক মূল্যে পণ্য বিক্রি করা ও মূল্য তালিকা প্রদর্শন করার বিষয়েও সচেতন করা হয়।

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. কোবাদ আলী ও রহনপুর পুলিশ ফাঁড়ির একটি টিম উপস্থিত ছিলেন। জেলায় ভোক্তা অধিকারের বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :