আজ মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
«» নতুন প্রার্থী হিসেবে চমক দেখাতে চান মুসলিমা খাতুন নীতি «» প্রজাপতি প্রতীক পেয়েই ভোটের মাঠে মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী শিউলী বেগম «» শিবগঞ্জে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন নুরজাহান বেগম «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যাপক সাড়া পাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানী «» শিবগঞ্জে মনোনয়ন জমা শেষ, চেয়ারম্যান ৬, ভাইস-চেয়ারম্যান ৭, মহিলা ভাইস-চেয়ারম্যান ৩ «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী

ভোটের খবর সবাই নেয়, পেটের খবর কেউ নেয়না

ডেস্ক রিপোর্ট : সম্প্রতি মরনঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বাংলাদেশ সহ সারা পৃথিবী স্থবির হয়ে পড়ায় কর্মহীন হয়ে পড়েছে বিভিন্ন পেশাজীবিরা । বিশেষ করে নিম্নবিত্ত দিনমজুর, রিক্সা-ভ্যান চালক, মিস্ত্রী ও বিভিন্ন কল কারখানার শ্রমিকরা একেবারেই অসহায় হয়ে পড়েছে । পেটের খাবার টুকুও জোগাড় নেই তাদের বাড়িতে । তাকিয়ে আছে সরকারি-বেসরকারি বিভিন্ন ত্রাণ ও খাদ্য সামগ্রী বিতরণের দিকে ।

খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ দুর্লভপুর বাজারের আশে পাশে গিয়ে দেখা যায় ক্ষুধার্ত কয়েকটি পরিবারের দৃশ্য । সেখানকার বিধবা সোহাগী বেগম, আসতারা বেগম, তারাফুল বেগম ও আবদুল হক বলেন, “যখন ভোটের সময় আসে তখন সবাই বার বার বাড়িতে এসে ভিড় জমায় আর খোঁজ নেয়, কিন্তু এখন পেটের ক্ষুধার খবর কেউ নেয় না । এমপি, চেয়ারম্যান ও মেম্বার রা নাকি চাল ডাল দিচ্ছে, আমরাতো কিছুই পাইলাম না ।” স্থানীয় বাসিন্দা ও শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি মো: আহসান হাবিব জানান, এই এলাকার অধিকাংশ মানুষই দরিদ্র, এরা সবাই ভিক্ষা ও অন্যের বাড়িতে কাজ করেই খায়, এখন তাদের অবস্থা আসলেই খারাপ । স্থানীয় জনপ্রতিনিধি সহ সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার কাছে আমি তাদের জন্য সহযোগীতা কামনা করছি ।

বিষয়টি নিয়ে স্থানীয় ওয়ার্ড (দুর্লভপুর-২) সদস্য নাসির উদ্দীন ফুলচাঁন এর সাথে কথা বললে তিনি বলেন, আমার এঅঃ ওয়ার্ডের প্রায় সবাই গরিব ও দরিদ্র । দুর্লভপুর ইউনিয়ন এমনকি শিবগঞ্জ উপজেলায় ও সম্ভবত এই ওয়ার্ডের মতো দরিদ্র ওয়ার্ড আর নেই । সেই হিসেবে আমার ওয়ার্ডে বরাদ্দ একেবারেই অল্প । তা দিয়েই চেষ্টা করি যতটুকু পারে সহযোগীতা করতে ।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :