আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
«» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী «» উপজেলা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন সাবেক ছাত্রলীগ নেতা ইব্রাহিম হোসেন «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাজমুল আলম উজ্জ্বল «» শিবগঞ্জে হিলফুল ফুজুল পরিবার এর আয়োজনে দোয়া, ইফতার ও কুরআন বিতরণ «» শিবগঞ্জে হিলফুল ফুজুল পরিবার এর আয়োজনে দোয়া, ইফতার ও কুরআন বিতরণ «» শিবগঞ্জে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ দোকানিদের জামায়াতে ইসলামীর সহায়তা প্রদান «» শিবগঞ্জে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» শিবগঞ্জে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

চিরিরবন্দরে সামান্য বৃষ্টিতেই ডুবেছে রাস্তা, বেড়েছে দুর্ভোগ

চিরিরবন্দর (দিনাজপুর) থেকে : সামান্য বৃষ্টি হলেই খানাখন্দে ভরা রাস্তা পানিতে সয়লাব। শহরের ২ কি.মি রাস্তায় তৈরি হয়েছে জলাবদ্ধতা। এতে যানবাহন চলাচলে ব্যাহত হচ্ছে। শিক্ষানগরী এই শহরের ঘুঘুরাতলী মোড় হতে থানা এলাকা পর্যন্ত দেখা যায় এমন চিত্র।

গতকাল রাত থেকে আজ সামান্য বৃষ্টির পানিতে ডুবে রয়েছে শহরের একমাত্র রাস্তাটি। নিষ্কাশনে উন্নত ও পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় নগরবাসী সহ অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর দুর্ভোগ চরমে উঠেছে বলে মনে করছেন সচেতন মহল।

শিক্ষানগরী হিসেবে পরিচিতি লাভ করার পর এই শহরের সবকিছু বদলে গেলেও বদলে যায়নি এখানকার রাস্তাগুলো।
রাস্তাগুলোর এতোটাই বেহাল অবস্থা যে, সামান্য একটু বৃষ্টি হলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। থাকেনা রাস্তা দিয়ে হাঁটার কোনো পরিবেশ। বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে ছোট-বড় অনেক গর্তের।অনুপোযোগী হয়ে পড়েছে চলাচলের। তবুও ঝুঁকি নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক বলেই যাতায়াত করতে হচ্ছে হাজারো মানুষের।

কোথাও কোথাও ড্রেনেজ ব্যবস্থা থাকার পরও বৃষ্টির পানি না নামায় বেড়েছে বিড়ম্বনা। একই সঙ্গে কোথাও কোথাও ড্রেন ছাপিয়ে ময়লা আবর্জনাযুক্ত পানি ছড়িয়ে পড়ছে। এতে পানিবাহিত রোগজীবাণু বাড়ার আশঙ্কার সঙ্গে দুর্ভোগও বাড়ছে সাধারণ মানুষদের মধ্যে।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দাদের সাথে কথা হলে তারা জানান, হারা আর কি কমো বাহে, সেই অনেকদিন থাকি শুনি আসিছি রাস্তা বেলে হইবে হইবে, কয়েক বছর তো হয়া গেইল, রাস্তার উদ্বোধন কইরছে, কিন্তু এলাও ক্যানবা কোন কাজ না হয় তা কায় জানে, হারা সাধারণ মানুষ বাপু, সব কিছুই মানি নিবার হয় হামাক।

এরকম অনেকের সাথে কথা বলে জানাযায়, উর্ধতন কর্মকর্তার কাছে চিরিরবন্দর এলাকাবাসীর একটাই দাবী যতো দ্রুত সম্ভব যেন এই রাস্তাটির কাজ করা হয়। ভোগান্তি থেকে বাচঁতে চায় চিরিরবন্দরবাসী।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :