আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
«» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী «» উপজেলা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন সাবেক ছাত্রলীগ নেতা ইব্রাহিম হোসেন «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাজমুল আলম উজ্জ্বল «» শিবগঞ্জে হিলফুল ফুজুল পরিবার এর আয়োজনে দোয়া, ইফতার ও কুরআন বিতরণ «» শিবগঞ্জে হিলফুল ফুজুল পরিবার এর আয়োজনে দোয়া, ইফতার ও কুরআন বিতরণ «» শিবগঞ্জে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ দোকানিদের জামায়াতে ইসলামীর সহায়তা প্রদান «» শিবগঞ্জে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» শিবগঞ্জে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

অনলাইন সার্ভারে ত্রুটির কারনে সোনামসজিদ বন্দরে আটকে আছে পণ্যবোঝায় ট্রাক

কপোত নবী, নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে সোমবার সারাদিন ভারতের মহদিপুর স্থলবন্দর থেকে কোন প্রকার পণ্যভর্তি ট্রাক প্রবেশ করেনি। ফলে সোনামসজিদ স্থলবন্দরে আমদানির ক্ষেত্রে বিড়াম্বনা সৃষ্টি হচ্ছে।

সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ও কাস্টমস অফিস জানিয়েছে- ভারতের মহদিপুর স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানির ক্ষেত্রে ব্যবহৃত অনলাইন সার্ভারে ত্রুটির কারণে ভারতীয় কাস্টমস পণ্য ছাড় করতে পারছেনা।

ফলে সোনামসজিদ স্থলবন্দরে বেশ কয়েকদিন থেকেই পণ্য আমদানির ক্ষেত্রে বিড়াম্বনা সৃষ্টি হচ্ছে।

ভারতের মহদিপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভূপতি মন্ডলের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, মহদিপুর স্থলবন্দরে অনলাইন সার্ভারে ত্রুটি থাকায় পণ্য রপ্তানির বন্ধ রয়েছে।

এদিকে সোনামসজিদ কাস্টমসের এক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে প্রতিদিন ১৫০-২০০ পণ্যভর্তি ট্রাক প্রবেশ করতো। কিন্তু গত দুদিনে ২০-২৫টি ট্রাক সোনামসজিদ বন্দরে প্রবেশ করেছে।

অপরদিকে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার (অপারেশন) কামাল উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভারতের মহদিপুর স্থলবন্দরে বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত অনলাইন সার্ভার ত্রুটির কারণে সোমবার মহদিপুর স্থলবন্দর থেকে কোন প্রকার পণ্য প্রবেশ করেনি।

তিনি আরও জানান, গেল শনিবার ১৮টি ও রোববার ৭টি পণ্যভর্তি ট্রাক প্রবেশ করে। এখানে প্রতিদিন ১৫০-২০০ পণ্যভর্তি ট্রাক প্রবেশ করে থাকে।

কিন্তু মহদিপুর স্থলবন্দরে অনলাইন সার্ভারে ত্রুটির কারণে পণ্য আমদানি হচ্ছেনা।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :