আজ বুধবার, ২২ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
«» নতুন প্রার্থী হিসেবে চমক দেখাতে চান মুসলিমা খাতুন নীতি «» প্রজাপতি প্রতীক পেয়েই ভোটের মাঠে মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী শিউলী বেগম «» শিবগঞ্জে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন নুরজাহান বেগম «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যাপক সাড়া পাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানী «» শিবগঞ্জে মনোনয়ন জমা শেষ, চেয়ারম্যান ৬, ভাইস-চেয়ারম্যান ৭, মহিলা ভাইস-চেয়ারম্যান ৩ «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী

ডিউটি অফিসারের ভূমিকায় চাঁপাই সদর থানার ওসি

কপোত নবী, চাঁপাইনবাবগঞ্জ : একটি সময় ছিলো যখন, থানা-পুলিশ যেকোন সাধারণ জনগণের কাছে একটি ভীতকর জায়গার নাম বলে সবাই জানতো। কিন্তু বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপের কারনে থানা ও পুলিশ জনগণের জন্য একটি নিরাপদ, আস্থা ও ভরসার নাম হিসেবে বিবেচিত হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় এরই প্রমাণ মিলেছে বুধবার সন্ধ্যায়। থানায় গিয়ে দেখা গেছে, দ্রুত জনসাধারণের বিভিন্ন সমস্যা শুনতে ও এর সমাধান দিতে নিজ কক্ষ ছেড়ে ডিউটি অফিসারের কক্ষে এসে জনসাধারণের কথা শুনছেন চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মো. জিয়াউর রহমান পিপিএম।

এতে থানায় বিভিন্ন সেবা নিতে আসা জনসাধারণের একদিকে যেমন কমেছে হয়রানী, অন্যদিকে সমাধানও মিলছে দ্রুত সময়ে।

সদর থানার ওসির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সেবাগ্রহীতারা বলছেন, একজন ওসি হয়েও ডিউটি অফিসারের মতো এমন দায়িত্ব পালন অন্যান্য পুলিশ সদস্যের জন্য অনুকরণীয়।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার নতুন পুলিশ সুপার এইচ. এম. আব্দুর রকিব বিপিএম পিপিএম (বার) যোগদানের পর সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মো. জিয়াউর রহমান পি‌পিএম এভাবেই নিজ কক্ষ ছেড়ে ডিউটি অফিসারের কক্ষে এসে জনসাধারণের কথা শুনছেন ও বিভিন্ন সেবা প্রদান করছেন।

ইতোমধ্যে নব যোগদানকৃত পুলিশ সুপারের নির্দেশে জেলা মাদকবিরোধী অভিযান জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন ওসি জিয়াউর রহমান পিপিএম।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :