আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
«» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী «» উপজেলা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন সাবেক ছাত্রলীগ নেতা ইব্রাহিম হোসেন «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাজমুল আলম উজ্জ্বল «» শিবগঞ্জে হিলফুল ফুজুল পরিবার এর আয়োজনে দোয়া, ইফতার ও কুরআন বিতরণ «» শিবগঞ্জে হিলফুল ফুজুল পরিবার এর আয়োজনে দোয়া, ইফতার ও কুরআন বিতরণ «» শিবগঞ্জে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ দোকানিদের জামায়াতে ইসলামীর সহায়তা প্রদান «» শিবগঞ্জে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» শিবগঞ্জে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

কাঁচা টমেটো পাকানোর সময় ক্ষেতে গিয়ে ধরে ফেললেন খাদ্যমন্ত্রী

নিডস্ব প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়িতে ক্ষেতে রাসায়নিক দিয়ে টমেটো পাকানোর সময় কয়েকজন কৃষককে পাকড়াও করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সড়ক পথে রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জ আসার পথে মহাসড়কের পাশে রাজশাহীর গোদাগাড়ির বিস্তীর্ণ এলাকায় কাঁচা টমেটো পাকাতে ক্ষতিকর রাসায়নিক ব্যবহারের সময় কয়েকজন চাষিকে হাতেনাতে ধরেন মন্ত্রী। এ সময় টমেটো পাকানোর কাজে ব্যবহৃত ইথিওপিনও জব্দ করা হয়। এবং সেখানকার বিপুল পরিমাণ টমেটো বাজারজাত করতে নিষেধাজ্ঞা আরোপ করেন।

এ সময় মন্ত্রী জানান, কৃত্রিমভাবে টমেটো পাকিয়ে তা বাজারজাত করার দৃশ্য চোখে পড়ার পর আমি সেখানে নেমে যাই। প্রায় এক ঘণ্টা অবস্থান করে স্থানীয় প্রশাসনের মাধ্যমে সকল টমেটো জব্দ করা হয়েছে। ক্ষতিকর রাসায়নিক ইথিওপিন গার্ডেনও জব্দ করা হয়। সে রাসায়নিকে লেখা রয়েছে ফল পাকানোর জন্য তা ব্যবহার করা যাবে না। অথচ তারা সেটি দিয়েই টমেটো পাকাচ্ছে। আমি কৃষি সচিব, রাজাশাহীর বিভাগীয় কমিশনার ও ডিসির সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি।

এছাড়া নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের স্পেশাল টিম পরীক্ষার জন্য বিমানে রওনা দিয়েছে।

তারা এটি পরীক্ষা করে ব্যবস্থা গ্রহণ করবেন। মোট কথা মানুষের স্বাস্থ্যঝুঁকি থাকে এমন ভেজাল বা রাসায়নিক মিশ্রিত কোনও জিনিস বাজারজাত করা যাবে না। যেকোনোভাবে এগুলো প্রতিহত করা হবে। আমি সেই নির্দেশনাই দিয়েছি ।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :