আজ বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
«» আন্তর্জাতিক মাদকমুক্ত সম্মাননা পেলেন শিবগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী আরিফ উদ্দিন «» নতুন প্রার্থী হিসেবে চমক দেখাতে চান মুসলিমা খাতুন নীতি «» প্রজাপতি প্রতীক পেয়েই ভোটের মাঠে মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী শিউলী বেগম «» শিবগঞ্জে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন নুরজাহান বেগম «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যাপক সাড়া পাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানী «» শিবগঞ্জে মনোনয়ন জমা শেষ, চেয়ারম্যান ৬, ভাইস-চেয়ারম্যান ৭, মহিলা ভাইস-চেয়ারম্যান ৩ «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ

অসহায় খেটে খাওয়া কর্মহীন মানুষের জন্য জীবন দিতে প্রস্তুত : তসি চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, কপোত নবী : অসহায় খেটে খাওয়া কর্মহীন মানুষের জন্য জীবন দিতে প্রস্তুত আছি সবসময় বলে জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বিএনপি নেতা মো. তসিকুল ইসলাম তসি।

বৃহস্পতিবার রাতে তিনি আরো জানান, জনপ্রতিনিধি হিসেবে আমার জীবনের উদ্দেশ্য হচ্ছে অসহায় কর্মহীন মানুষের পাশে থেকে তাদের সেবা করা। আমরা মানুষের সাথে সম্পর্কে স্থাপনে বিশ্বাসী।

করোনাভাইরাস মোকাবেলাই সামাজিক দুরত্ব বজায় রেখে কর্মহীন মানুষের পাশে থেকে কাজ করে যেতে চাই। আমরা কর্মহীন মানুষের জন্য কিছু করতে চাই। পাশাপাশি প্রতিটি সচেতন মানুষের উদ্দেশ্য হওয়া উচিত অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা করা।

তিনি আরো জানা, পৃথিবীতে দান করে কেউ কখনো গরীব হয়নি।
বরং গরীব মানসিকতার মানুষেরা কখনো দান করতে পারেনি। পৃথিবীতে সেই মানুষগুলোই সবচেয়ে বেশী সুখের কাছাকাছি যেতে পেরেছে, যারা নিজেদেরকে আর্ত-মানবতার সেবায় বিলিয়ে দিতে সক্ষম হয়েছে।

তিনি আরও জানান, ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ মাননীয় সংসদ সদস্য, জনাব মো. হারুনুর রশীদ এর নির্দেশেই অসহায় ও কর্মহীন মানুষের পাশে থেকে কাজ করতে চাই।

’অন্যের ব্যাথায় সমব্যাথী হওয়া এবং পরের বিপদে সহযোগিতার হাত প্রসারিত করা একটি মহৎ গুণ। এক ধরনের নেকীর কাজ। হিতৈষী মনোভাব ও সহমর্মিতার গুণ ছাড়া মানবিকতা ও মহানুভবতার বিকাশ পূর্ণতা পায় না।

“জীবন জীবনের জন্য, মানুষ মানুষের জন্য ” এই স্লোগানকে সামনে রেখে মো. তসিকুল ইসলাম তসি অসহায় ও ক্ষুধার্থ মানুষদের পাশে থাকার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

করোনাভাইরাসের ভয়াবহতা সত্ত্বেও জীবনের মায়া ত্যাগ করে তিনি এলাকার একপ্রান্ত থেকে আর এক প্রান্তে ছুটে চলেছেন অসহায় মানুষের কল্যাণে। তিনি জানান, আমার একার পক্ষে এই অসহায় মানুষদের আশানুরূপ সহযোগিতা করা সম্ভব নয়। বর্তমানে যে পরিমান সাহায্য দেয়া হচ্ছে তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। আসুন আমরা সকলে এই অসহায় মানুষদের পাশে দাঁড়াই। জীবনে বেঁচে থাকলে আমরা অনেক অর্থকড়ি উপার্জন করতে পারব কিন্তু এই অসহায় মানুষগুলোর মাঝে কাউকে হারিয়ে ফেললে তাকে কখনোই আর ফিরিয়ে আনতে পারব না।

আমরা কি পারিনা তাদের দিকে একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিতে, তাদের ক্ষুধার জ্বালা নিবৃত করতে। জীবনে নানানভাবে কতই না অর্থকড়ি নষ্ট করেছেন, আরও একটিবার না হয় করলেন আমাদেরই কারো বাবা-মা, ভাইবোন, চাচা-চাচি, দাদা-দাদী ও সন্তান-সন্তানাদির জন্য।

আজ সমাজে কতই না বিত্তবান লোক আছেন, অনেকের অর্থ-সম্পদও আছে ঢের প্রয়োজনে-অপ্রয়োজনে কতই না অর্থ করেছেন নষ্ট, আপনারাও কি পারেন না এক একটি অসহায় মানুষের দায়িত্ব নিতে। এ ছাড়াও তিনি, সকলের সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করেন।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :