আজ বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
«» আন্তর্জাতিক মাদকমুক্ত সম্মাননা পেলেন শিবগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী আরিফ উদ্দিন «» নতুন প্রার্থী হিসেবে চমক দেখাতে চান মুসলিমা খাতুন নীতি «» প্রজাপতি প্রতীক পেয়েই ভোটের মাঠে মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী শিউলী বেগম «» শিবগঞ্জে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন নুরজাহান বেগম «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যাপক সাড়া পাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানী «» শিবগঞ্জে মনোনয়ন জমা শেষ, চেয়ারম্যান ৬, ভাইস-চেয়ারম্যান ৭, মহিলা ভাইস-চেয়ারম্যান ৩ «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ

“আমার বাড়ি আমার পাঠশালা” স্লোগানে অনলাইন ক্লাশ শুরু করলো বিবর্তন

ডেস্ক রিপোর্ট : সম্প্রতি প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে বাংলাদেশ সহ পৃথিবীটাই যেন স্থবির হয়ে পড়েছে । ভাইরাস সংক্রমন রোধে যখন সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, ঠিক সেই সময়েই বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্যে “বিবর্তন” (স্বেচ্ছাসেবী) সংগঠন সামাজিক যোগাযোমাধ্যাম (ফেসবুক) ও ইউটিউব চ্যানেল ব্যাবহার করে বিছিন্নভাবে “আমার বাড়ি আমার পাঠশালা” নামক একটি ব্যানারে অনলাইন ক্লাশ কার্যক্রম শুরু করেছে ।

তারা ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ক্লাস নেয়ার পরিকল্পনা করেছে। শনিবার ২৫ এপ্রিল রাত ৯:৩০ টায় একাদশ-দ্বাদশ শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ক্লাস সম্প্রচারের মধ্যে দিয়ে কার্যক্রম শুরু করা হয়েছে।

আমরা উক্ত ক্লাশের বিষয়ে সংগঠনটির আহ্বায়ক আতিকুর রহমান আতিকের কাছে জানতে চাইলে তিনি আমাদের বলেন যে, “আমরা আমাদের কার্যক্রমের প্রথম তিনদিন পরীক্ষামুলক বা প্রস্তুতিমুলক সম্প্রচার চালিয়ে দেখবো এবং তারপর রুটিন অনুযায়ী আমাদের কার্যক্রম চালিয়ে যাবো। আমাদের সংগঠনের সদস্যবৃন্দ যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে তারা ক্লাস নিবে এবং তাদের পাশাপাশি আমাদের এলাকার স্বনামধন্য কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকগণ আমাদের কার্যক্রমে অংশগ্রহণে সম্মতি জ্ঞাপন করেছেন।আশা করি সবমিলিয়ে আমরা ভালো কিছুই শিক্ষার্থীদের দিতে পারবো।”

উল্লেখ্য যে, ইতিমধ্যেই বিবর্তন আরো কিছু কার্যক্রম সম্পাদন করেছে করোনা পরিস্থিতি মোকাবেলায়। তারমধ্যে মসজিদ কাঁচাবাজার পরিষ্কার অভিযানসহ জীবাণুনাশক স্প্রে করা এবং দুস্থ ও অসহায় পরিবারের মাঝে “উপহার সামগ্রী” ব্যানারে খাদ্য সামগ্রী বিতরণ উল্লেখযোগ্য।এই প্রসঙ্গে সংগঠনটির সদস্য সচিব নাহিদ ইসলাম আরো বলেন,”আমরা ইতিমধ্যেই শিবগঞ্জ উপজেলার পৌরসভাসহ ৫ টি ইউনিয়নের ১৭ টি ছোট বড় গ্রামের ৩৫০এর অধিক পরিবারকে খাদ্য বিতরণ করেছি। আমরা মাহে রমজানেও অনলাইন ক্লাসের পাশাপাশি খাদ্য বিতরণ চালিয়ে যেতে আশাবাদী।”

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :